Saturday, July 19, 2014

ভাগ্যবান সেই দম্পতি দম্পতি


মালয়েশিয়া এয়ারলাইন্সের ফ্লাইট এমএইচ-১৭ বিধ্বস্ত হওয়ার পর বারবার শিউরে উঠছেন ব্যারি ও ইজি সিম। স্বস্তি-শঙ্কার মিশ্র অনুভূতি আচ্ছন্ন করে রেখেছে তাদের। তারাও এখন চলে যেতেন অতীতের খাতায়। 

কোন আত্মীয়-স্বজন তাদের খোঁজ পেতো না। ইউক্রেনের আকাশসীমায় বিধ্বস্ত বিমানের সঙ্গে আগুনে পুড়ে অঙ্গারে পরিণত হতে হতো তাদের। এসব কথা মনে হতেই চমকে উঠছেন তারা। 

কেননা বৃটিশ এ দম্পতির বিধ্বস্ত ওই ফ্লাইটে ওঠার কথা ছিল। কিন্তু বিমানে আসন খালি না পাওয়ায় অন্য একটি ফ্লাইটের টিকেট কাটেন তারা। কয়েক ঘণ্টা পরই জানতে পারেন, যে ফ্লাইটটিতে তারা উঠতে চেয়েছিলেন তা ২৯৮ জন যাত্রীসহ বিধ্বস্ত হয়েছে ইউক্রেন সীমান্তে। 

কোলের শিশুকে নিয়ে কুয়ালালামপুর সফরের পরিকল্পনা ছিল তাদের। আমস্টারডামের স্কিফোল বিমানবন্দরে পৌঁছানোর পর বিমানবন্দর কর্মকর্তারা জানান, ওই ফ্লাইটটিতে সিট খালি নেই। পরে তারা রয়েল ডাচ্‌ এয়ারলাইন্সের একটি ফ্লাইটের টিকেট কাটেন। 

ডেইলি টেলিগ্রাফকে নিজের প্রতিক্রিয়া জানাতে গিয়ে ইজি সিম বলেন, নিশ্চয়ই কেউ আমাদেরকে উপর থেকে দেখে রাখছিল আর বলছিল ওই ফ্লাইটে উঠো না। বৃটিশ ওই দম্পতি আরও জানালেন তারা মালয়েশিয়ান এয়ারলাইন্সে নিয়মিত ভ্রমণ করে থাকেন। তবে ওই ফ্লাইটটি মিস করায় স্বভাবতই তারা অত্যন্ত আনন্দিত। 


No comments:

Post a Comment