Friday, March 21, 2014

আজ শনিবার, জেনে নিন রাশিফলে কেমন যাবে আপনার দিনটি


শনিবারের রাশিফল


মেষ (মার্চ ২১-এপ্রিল ১৯): খুব চালাক ভাবাপন্ন মনটি আজ পদে পদে ধরা খেতে পারে। আজ আশ্চর্য হওয়ার মতো কোন ঘটনা থাকবে না। কর্মক্ষেত্রে সাফল্য পাওয়ার জন্য আপনি যা ভাবছেন বা করছেন তা আদৌ ঠিক হচ্ছে কিনা তা নিয়ে আরেকটু ভাবুন। মনের মধ্যে আজ শৈল্পিক ভাবধারা লক্ষ্য করবেন। প্রিয় মানুষ হতে আজ দূরে থাকুন, মনোমালিন্যের সম্ভাবনা বিদ্যমান। অর্থের কোন সুবিধাই আজ আপনার কাছে ধরা দিবে না।
 
বৃষ (এপ্রিল ২০- মে ২০): গ্রহের বিষুবীয় অবস্থার জন্য দিনের মধ্যভাগে মাথায় কিঞ্চিৎ ঝিমঝিম ভাব মনে হতে পারে। অদ্ভুত কোন একটি সংবাদ যা আপনাকে মুহূর্তেই প্রশান্ত করে দিতে সক্ষম, সেরকম কোন সংবাদই আজ পাচ্ছেন না। তবে ভালোবাসার মানুষটি আজ আপনাকে অনেক সময় দিবে। অর্থের সংকট কিছুটা উন্নতির দিকে থাকবে আজ। দূরের যাত্রা শুভ।
 
মিথুন (মে ২১- জুন ২০): যতই গর্জন করুন না কেন আজ কোনো কাজ হবে না। আপনার চারিত্রিক বৈশিষ্ট্যের বাইরে বেখেয়ালে কিছু কাজ করে বসতে পারেন। অবাক হবেন না মোটেও, কারণ কাজটি আপনারই কৃতকর্মের ফল। মনে রাখবেন, আপনার বিপরীত পক্ষ কোনো অংশেই আপনার তুলনায় কম নয়। তাই বিপরীত পক্ষের শক্তিমত্তার খবর নিয়ে কার্যকরী পদক্ষেপ নেবেন। শরীরের যত্ন নিন। শ্বাসকষ্টজনিত সমস্যায় আক্রান্ত হওয়ার সম্ভাবনা রয়েছে।
 
কর্কট (জুন ২১- জুলাই ২২): মনে যে পরিকল্পনাটি আজ স্থির করবেন তা সফল ভাবেই সম্পন্ন হবে। কর্মক্ষেত্রে আজ কোন কাজের চাপ থাকবে না। শরীরে আজ বেশ শক্তি অনুভব করবেন। শুভ। দূরের আত্মীয়দের মধ্যে কারো কারো সাথে আজ দেখা হয়ে যেতে পারে। ভ্রমণ খুব একটা সুবিধার নয়, তাই সাবধানে চলাফেরা করুন। অর্থপ্রাপ্তিতে প্রশান্তি মিলবে।
 
সিংহ (জুলাই ২৩- আগস্ট ২২): লজ্জা পেলে চলবে না প্রিয় মানুষটির ডাকে সম্মতি প্রকাশ করুণ, গ্রহ আপনার পক্ষেই  থাকবে। আপনি বুদ্ধিমান এবং জানেন কীভাবে লক্ষ্যে যেতে হবে কিন্তু চলার পথটিতে সতর্ক থাকছেন না, সতর্ক  হউন সাফল্য খুব নিকটেই। নতুন কোন কর্মক্ষেত্রের দ্বার উদ্ভাসিত হবে তাতে আশ্চর্য হওয়ার কিছু নেই, এর রসদ  হয়তো আপনিই যুগিয়েছেন। স্বাস্থ্যে কিছুটা দুর্বলতা টের পাবেন।
 
কন্যা (আগস্ট ২৩- সেপ্টেম্বর ২২): কর্মক্ষেত্রে আজ হযবরল অবস্থার সম্মুখীন হতে পারেন, তাই আগেই সতর্ক হয়ে যান। অর্থই অনর্থের মূল এটা ভেবেই খুশি থাকুন। গবেষণাধর্মী কাজে যুক্ত হতে পারেন। বিশেষ কোন একটি সুসংবাদ আজ দুয়ারে কড়া নাড়বে, যার জন্যে বহুদিন ধরে অপেক্ষায় আছেন। কিছু একটা আজকে খোয়া যাবে চিশ্চিত। তারপরও ভালো থাকা, ভালো ভাবেই হয়ে যাবে...
 
তুলা (সেপ্টেম্বর ২৩- অক্টোবর ২২): শনিবারের নামের সঙ্গে শনি আছে কি নেই সেটা মানুষের দেখার বিষয় হতে পারে, গ্রহের নয়। গ্রহ যে পথে ঘুরছে, তাতে পৃথিবীতে এই বার্তা আসছে- তুলার জাতকরা আজ একটা ভালো দিনের সবটুকু ফায়দা লুটে নিতে পারবেন। প্রিয়জনের সঙ্গে আজ নিরাপদ এবং আনন্দঘন এক ভ্রমণের আভাস মিলছে। কর্মক্ষেত্রে আপনি যদি ক্রমশ স্বেচ্ছাচারী হয়ে উঠতে থাকেন, তবে একটা দল সবসময় দাঁড়িয়ে যাবে যে দলটি আপনার বিরুদ্ধে শক্তি সঞ্চয় করতে থাকবে। এটা অনিবার্য। টাকার সঙ্গে তুলোর একধরনের বন্ধুত্ব চলবে আজ, যে বন্ধুত্বে বন্ধু কাছে কাছে থাকে, ডাকলে ধরা দেয়।  
 
বৃশ্চিক (অক্টোবর ২৩- নভেম্বর ২১): আজ দারুণ প্রাণশক্তি পাবেন পেশিতে ও মনে, জরাগ্রস্ত হওয়ার সম্ভাবনা কেটে যাচ্ছে। তবে প্রকৃতির এ উপহারের সঙ্গে কিছু দায়িত্বও বর্তাচ্ছে। মানুষের উপকারে ঐ শক্তি কোন কাজে না লাগলে ব্যর্থ হবে সব। মনে হচ্ছে প্রেমের ব্যাপারে আপনি একজন বিশেষজ্ঞ হয়ে উঠেছেন, বন্ধুদের পরামর্শ দিয়ে বেড়াচ্ছেন খুব। প্রেমের মনস্তাত্ত্বিক শক্তি সম্পর্কে আপনি যদি এতই জানেন তো- এখনও একা পড়ে আছেন কেন? যেসব বৃশ্চিক এখনও প্রেমে পড়েননি, আজ দিনটা খুবই শুভ প্রেমে পড়ার ক্ষেত্রে- কানে কানে জানিয়ে দিলাম। সহকর্মীর ফেঁদে বসা নাটকে পা দেবেন না, তাহলে এ যাত্রা আপনার চাকরিটা বেঁচে যেতে পারে। অর্থযোগ নেই।  
 
ধনু (নভেম্বর ২২- ডিসেম্বর ২১): পুরনো বন্ধুদের সঙ্গে যোগাযোগ ফিরিয়ে আনুন। সামনে এমন এক সময় আসছে যখন হারানো দিনের বিশ্বস্ত মানুষগুলোর সঙ্গে অনেক কিছু ভাগাভাগি করে নেয়ার প্রয়োজন পড়বে। আজকের প্রেমজ অভিজ্ঞতা আপনাকে প্রচণ্ড মানসিক পীড়ায় ফেলার ক্ষমতা রাখে। আপনার প্রাণবন্ত আচরণ কর্মক্ষেত্রে আপনাকে অনেকের আদর্শে পরিণত করেছে। এ চারিত্রিক গুণটাকে হারাবেন না। যতটা খাটছেন ততটা স্বীকৃতি দিচ্ছে না আপনাকে টাকা। টাকার এমন স্বেচ্ছাচারিতা যে মানুষ মেনে নেয়- সে আসলে কোন কাজ করছে না।  
 
মকর (ডিসেম্বর ২২- জানুয়ারি ১৯): আজ এমন একদল মানুষের সঙ্গে আপনার পরিচয় ঘটবে- যারা আপনার জীবনে একেবারেই নতুন। আর এটা আপনার স্মৃতিতে দারুণ এক অভিজ্ঞতা হয়ে যুক্ত হবে। আপনার হৃদয়ের দরজা বন্ধ করে দিয়েছেন, সেখানে গ্রহের হাত আছে। হৃদয়ের দরজা খুলতে চাইবেন শিগগিরই, সেখানেও হাত থাকবে গ্রহের। দরজা খোলার আগে জানালা খুলে দিন দু চারটা। হৃদয়ের জানালা, দরজার চেয়ে কার্যকর হয়ে থাকে। কর্মক্ষেত্রে কোন গোপন পরিকল্পনা সহকর্মীদের কাউকে জানানো থেকে সাবধান হয়ে যান- যদি খুব বেশি ঘনিষ্ঠতা না থেকে থাকে। ব্যবসার নতুন পরিকল্পনার জন্যে দিনটি শুভ।
 
কুম্ভ (জানুয়ারি ২০- ফেব্রুয়ারি ১৮): ভ্রমণ আর দুঃসাহসিক অভিযান আপনার ধমনীতে ডাক দিয়ে যায়। সে ডাকে সাড়া দিচ্ছেন না বহুদিন- বেশির ভাগ কুম্ভেরই এই দশা হওয়ার কথা। এবার শেকল ভাঙুন, শেকল আপনাকে ভাঙার আগেই। প্রেমের ক্ষেত্রে কিছু চিহ্নিত বাধা আছে আপনার। সেসব দূরীভূত করতে যে মানসিক স্থিরতা দরকার, তা আপনার ওপর আজ পতিত হবে। সাধুসন্ন্যাসীরা একটা কথা বলেন- শুনতে খুব সামান্য সে কথা, কিন্তু গুরুত্বে ভয়াবহ। তা হলো- কম্পিত জলে ছায়া পড়ে না। আপনার স্বপ্নালু চোখ আপনার বর্তমান কর্মক্ষেত্রের সঙ্গে খাপ খাচ্ছে না। সৃজনশীল পথে চেষ্টা করুন। অর্থযোগ শুভ।
 
মীন (ফেব্রুয়ারি ১৯- মার্চ ২০): আজ কাউকে কোন কাজে রাজি করাতে চান? কালো ঘাম ছুটে যাবে। আজ আপনার নিয়ন্ত্রণ করার ক্ষমতা নেমে আসবে প্রায় শূন্যের কোঠায়। প্রেমের ক্ষেত্রে তীব্র কোন সত্য আপনাকে কাবু করে কাবুলে পাঠিয়ে দিতে পারে। কর্মক্ষেত্রে আরও মনোযোগ দিন, আপনার চারপাশটা যেভাবে বাজার হয়ে উঠছে দিনকে দিন, তাতে বাড়তি মনোযোগ ছাড়া উদ্ধারের উপায় নেই। মানুষের সঙ্গে সম্পর্কের সূত্র ধরে অর্থ আসতে পারে। 

No comments:

Post a Comment