Thursday, April 3, 2014

অল্প থেকে রক্ষা পেলেন পারভেজ মোশাররফ


পাকিস্তানের সাবেক সেনাশাসক পারভেজ মোশাররফ শক্তিশালী একটি বোমা হামলা থেকে অল্পের জন্য রক্ষা পেয়েছেন।দ্য ডন পত্রিকার অনলাইনে প্রকাশিত প্রতিবেদনে এ কথা জানানো হয়।
 
পত্রিকাটি জানায়, বৃহস্পতিবার সকালে ইসলামাবাদের ফাইজাবাদ ব্রিজ দিয়ে মোশাররফকে বহনকারী গাড়িটি পার হওয়ার পরপরই শক্তিশালী একটি বিস্ফোরণ ঘটে। তিনি তখন রাওয়ালপিন্ডির আর্মড ফোর্সেস ইনস্টিটিউট অব কার্ডিওলজি হাসপাতাল থেকে ইসলামাবাদের অদূরে চক শাহাজাদে নিজের খামারবাড়িতে ফিরছিলেন। গত ২ জানুয়ারি  রাষ্ট্রদ্রোহ মামলায় হাজিরা দিতে আদালতে যাওয়ার পথে অসুস্থ হয়ে পড়লে তাকে ওই হাসপাতালে ভর্তি করা হয়েছিল।
 
পুলিশের ধারণা তাকে উদ্দেশ্য করেই এ হামলা চালান হয়েছে। গোপন সূত্রের বরাত দিয়ে ডন পত্রিকা জানায়, ব্রিজের নিচে একটি পাইপলাইনের ভেতরে প্রায় চার থেকে ছয় কিলোমিটারজুড়ে বিস্ফোরক উপকরণ রাখা হয়েছিল। বিস্ফোরণের ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। মোশাররফ নিরাপদেই তাঁর খামারবাড়িতে পৌঁছেছেন।
 
গত সোমবার পারভেজ মোশাররফকে আরো রাষ্ট্রদ্রোহ মামলায় অভিযুক্ত করেছেন পাকিস্তানের বিশেষ আদালত। ৭০ বছরের মোশাররফ তার বিরুদ্ধে আনীত সব অভিযোগ অস্বীকার করেছেন।

No comments:

Post a Comment