Thursday, April 3, 2014

'রবি স্মার্টফোন ও ট্যাব এক্সপো ২০১৪'


পছন্দের স্মার্টফোন এবং ট্যাবলেট পরখ করে দেখার পাশাপাশি কেনার সুযোগ করে দিতে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হয়েছে 'রবি স্মার্টফোন ও ট্যাব এক্সপো ২০১৪'। গতকাল বৃহস্পতিবার মেলার উদ্বোধন করেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, দেশে বর্তমানে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা প্রায় ২৪ শতাংশ। 

পাঁচ বছর আগেও এ সংখ্যা ছিল মাত্র ৪ শতাংশ। ভয়েস ও ভিডিও কলের পাশাপাশি সহজেই ইন্টারনেট ব্যবহারের সুযোগ থাকায় স্মার্টফোন ও ট্যাবলেট দ্রুত জনপ্রিয় হয়ে উঠেছে। অনুষ্ঠানে রবি আজিয়াটার করপোরেট স্ট্র্যাটেজি বিভাগের নির্বাহী ভাইস প্রেসিডেন্ট খালেদুর রহমান দেওয়ান, বেসিস সভাপতি শামীম আহসান, স্যামসাং ইলেকট্রনিকস বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক চুন সু মুন এবং নকিয়া ইমাজিন এশিয়ার কান্ট্রি ম্যানেজার রাদি আহমেদ চৌধুরী উপস্থিত ছিলেন। 

মেলায় ১০টি প্যাভিলিয়ন ও আটটি স্টলে প্রযুক্তিপণ্য প্রদর্শন করছে এলজি, আসুস, এসার, লেনোভো, ফ্লোরা লিমিটেড, আরকোস, আয়নল, গ্যাজেট গ্যাং ৭, কোবিসহ বিভিন্ন প্রতিষ্ঠান। ছাড়ে স্মার্টফোন এবং ট্যাবলেট বিক্রির পাশাপাশি বিভিন্ন উপহারও দিচ্ছে তারা। মেলায় গ্যালাক্সি সিরিজের সর্বশেষ সংস্করণ 'গ্যালাক্সি এস ফাইভ' প্রদর্শন করার পাশাপাশি প্রি-বুকিং সুবিধাও দিচ্ছে স্যামসাং। ৫ এপ্রিল পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলা এ মেলায় বিনা মূল্যে প্রবেশ করা যাবে।

No comments:

Post a Comment