Thursday, April 3, 2014

টি-টোয়েন্টির ও ওয়ানডে থেকে সরে দাঁড়ালেন হাফিজ


ইংল্যান্ড দল বাংলাদেশে থাকাকালীনই ব্রিটিশ এক পত্রিকা ছেপেছিল, দেশে ফিরে টি-টোয়েন্টির অধিনায়কের পদ থেকে সরে দাঁড়াতে পারেন স্টুয়ার্ট ব্রড। পূর্বাভাসটা বাস্তবে রূপ নেয়নি এখনো। কিন্তু মোহাম্মদ হাফিজকে নিয়ে তো কোনো পূর্বাভাসই ছিল না! ‘বিনা মেঘে বজ্রপাত’ ঘটিয়ে দলের ব্যর্থতার সব দায় কাঁধে চেপে পাকিস্তানের টি-টোয়েন্টির অধিনায়ক থেকে পদত্যাগ করলেন তিনি। এমনকি ওয়ানডের সহ-অধিনায়কের পদ থেকেও সরে দাঁড়িয়েছেন এ অলরাউন্ডার।

অথচ আল্লামা ইকবাল বিমানবন্দরে নামার পর তেমন কোনো ইঙ্গিতই দেননি হাফিজ। বরং সব কিছু ছেড়ে দিয়েছিলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) হাতে, ‘পিসিবি যদি মনে করে আমি নিজের দায়িত্বটা পালন করতে পারছি না তাহলে ওরা সরিয়ে দেবে। পিসিবি যাকে অধিনায়ক করুক তার প্রতি শ্রদ্ধা দেখাতে হবে আমাদের। বিশ্ব টি-টোয়েন্টির রিপোর্ট জমা দেব পিসিবি প্রধানের কাছে, সেখানেই থাকবে আমার মূল্যায়ন। আমরা ভালো খেলতে পারিনি তাই বলে জঘন্যও নই।’ সেই হাফিজই কাল লাহোরে পিসিবির সঙ্গে আলোচনা শেষে সাংবাদিকদের জানিয়ে দিলেন, ‘দলের সব ব্যর্থতার দায় আমার কাঁধে তুলে নিচ্ছি। আমাকে কেউ কোনো চাপ দেয়নি পদত্যাগ করার জন্য। নিজে থেকেই মনে হলো অধিনায়কের পদ থেকে সরে যাওয়া উচিত আমার।’ 

No comments:

Post a Comment