Friday, April 4, 2014

কোম্পানীগঞ্জে বন্দুকযুদ্ধে দুই জলদস্যু নিহত



নোয়াখালীর কোম্পানীগঞ্জে চর এলাহির চারখালী ঘাটে র‌্যাবের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ জলদস্যু জাসু বাহিনীর আরো দুই সদস্য নিহত হয়েছেন। নিহতরা হলেন- জাসু বাহিনীর সেকেন্ড ইন কমান্ড জাবেদ (২৮) ও জাসু বাহিনী প্রধান নিহত শাহাদাত হোসেন জাসুর দেহরক্ষী সুমন (২৬)।  এ সময় জলদস্যুদের কাজ থেকে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার করা হয়েছে বলে  দাবি করেছে র‌্যাব।



শনিবার ভোরে কোম্পানীগঞ্জের চর এলাহী ইউনিয়নের চারখালি ঘাটে এই বন্দুকযদ্ধের ঘটনা ঘটে। এর আগে গত বুধবার র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে জাসু বাহিনীর প্রধান শাহদাত হোসেন জাসু নিহত হন।র‌্যাব-১১ এর মেজর শাহেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, গত সোমবার র‌্যাবের একটি দল কোম্পানীগঞ্জ ও সন্ধীপের সীমান্তবর্তী বিভিন্ন চর ও নদীতে অভিযানে চালায়। বুধবার রাতে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে জাসু ও তার সহযোগীরা কেউড়া বনের ভেতর আত্মগোপন করে। এক পর্যায়ে উভয় পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধে জলদস্যু বাহিনী প্রধান শাহাদাত হোসেন জাসু নিহত হন।


রপর থেকে আত্মগোপনে থাকা দস্যু ও তাদের অস্ত্র ভাণ্ডারের খোঁজে বিভিন্ন চর, নদী ও বনের ভেতর অভিযান অব্যাহত রাখে র‌্যাব। শনিবার ভোরে কোম্পানীগঞ্জের চারখালি ঘাট এলাকায় বন্দুকযুদ্ধে জাবেদ ও সুমন নিহত হন বলে দাবি করেন র‌্যাবের এই কর্মকর্তা।  

মেজর শাহেদ আরো জানান, ঘটনাস্থল থেকে বিপুল পরিমাল আগ্নেয়াস্ত্র ও আগ্নেয়াস্ত্র তৈরির বেশকিছু সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।  

No comments:

Post a Comment