Friday, March 21, 2014

কাপ্তাই হ্রদ থেকে নিখোঁজ দম্পত্তির লাশ উদ্ধার


অনলাইন ডেস্ক -
রাঙ্গামাটির কাপ্তাই হ্রদে ঝড়ে নৌকাডুবিতে নিখোঁজ পর্যটক দম্পতির লাশ ৩ দিন পর উদ্ধার করা হয়েছে। নিখোঁজ হওয়ার তিন দিন পর আজ শনিবার সকাল ৭ টা ৫ মিনিটে ডুবে যাওয়ার স্থানসংলগ্ন এলাকাতেই একে অন্যকে জড়িয়ে ধরা অবস্থায় ভেসে উঠে তাঁদের দুজনের মৃতদেহ। এর পরই ঘটনাস্থলে তল্লাশিতে নিয়োজিত নৌ সদস্যরা তাদের উদ্ধার করে শহরের পলওয়েল পর্যটন এর নৌঘাটে নিয়ে আসেন। লাশ দুটি পোস্টমর্টেম এর পর তাঁদের স্বজনদের হাতে তুলে দেওয়া হবে বলে জানিয়েছেন কোতয়ালি থানার ওসি সোহেল ইমতিয়াজ। তিনি জানান, শনিবার সকাল ৭টা ৫ মিনিটে আদার পাহাড়ের কাছেই পানিতে ভেসে উঠার পর তাঁদের মৃতদেহ উদ্ধার করা হয়।


নিখোঁজ এর পর থেকেই বাংলাদেশ নৌবাহিনীর কাপ্তাইস্থ শহীদ মোয়াজ্জেম ঘাঁটির ডুবুরিরা ও ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর ডুবুরিরা তাদের উদ্ধারে নিরন্তর প্রচেষ্টা চালিয়ে আসছিলো। তাদের সাথে সেনাবাহিনী ও পুলিশও সার্বক্ষণিক অবস্থান নিয়ে সহযোগিতা করে আসছিলো। ডুবুরি ও ফায়ার সার্ভিসের চেষ্টায় বুধবার গভীর রাতে দুর্ঘটনাকবলিত নৌকাটি উদ্ধার করা হয়। তা থেকে পাওয়া যায় ডুবে যাওয়া দম্পতির মোবাইল সেট ও ভ্যানিটি ব্যাগ, আর এর সূত্র ধরে নিখোঁজদের পরিচয় নিশ্চিত করা যায়। নৌকাডুবিতে বেঁচে গেছেন বোটচালক বিটন চাকমা। রাঙামাটি সদর হাসপাতালে তিনি চিকিৎসাধীন রয়েছেন।
জানা যায়, চট্টগ্রাম থেকে বেড়াতে আসা যুক্তরাষ্ট্র প্রবাসী কুমিল্লার আলাউদ্দিন পাটোয়ারী ও তার স্ত্রী আইরিন সুলতানা কাপ্তাই লেকে নৌকা ভ্রমণে বের হন। আকস্মিক ঝড়ে তাদের নৌকাটি ডুবে গেলে ওই দম্পতি নিখোঁজ হন। পরে ডুবুরিরা এসে চালককে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করেন। নিখোঁজের পারিবার সূত্রে জানা যায়, কুমিল্লার বড়ুরা এলাকার পয়লাগাছা এলাকার যুক্তরাষ্ট্র প্রবাসী আলাউদ্দিন পাটোয়ারীর সঙ্গে আইরিন সুলতানা লিমার বিয়ে হয় বছর দেড়েক আগে। সে সময় বিডিআর এ চাকরি করতেন স্বামী আলাউদ্দিন। ডিভি লটারি জিতে চাকরি থেকে অবসর নিয়ে যুক্তরাষ্ট্র পাড়ি জমান তিনি। কয়েক দিন আগে দেশে আসেন স্ত্রী লিমাকে যুক্তরাষ্ট্র নিয়ে যাওয়ার জন্য। ৪ এপ্রিল যুক্তরাষ্ট্র যাওয়ার কথা ছিল স্ত্রী লিমার। লিমা থাকতেন চট্টগ্রামের পূর্ব মাদারবাদী এলাকায় বাবার বাসায়।

পুলিশ জানায়, সকাল ৮টার দিকে জীবনতলি এলাকার লোকজন কাপ্তাই হ্রদে লাশ দুটি ভাসতে দেখে স্থানীয় প্রশাসনকে খবর দেয়। তাৎক্ষণিক নৌবাহিনী, সেনাবাহিনী ও ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে যায়। সকালে লাশ দুইটি উদ্ধার করে রাঙ্গামাটি ডিসি বাংলো এলাকায় নিয়ে আসা হয়েছে বলে নিশ্চিত করেছেন রাঙ্গামাটি কোতয়ালি থানার ওসি।
উদ্ধার কাজে নেতৃত্বদানকারী নৌবাহিনীর কর্মকর্তা জুলহাস ফয়সাল জানান, বুধবার সন্ধ্যা থেকে অনুসন্ধানে যোগ দেয় কাপ্তাই শহীদ মোয়াজ্জেম ঘাটির নৌবাহিনীর ডুবুরিরা। ফায়ার সাভিসের ডুবুরিদল বৃহস্পতিবার সকাল ৮টায় নৌবাহিনীর ডুবুরিদের সঙ্গে উদ্ধার কাজে যোগ দেয়।

No comments:

Post a Comment