Tuesday, March 25, 2014

ফখরুলের জামিনের শুনানি আগামী বৃহস্পতিবার


দর্পণ ডেস্ক - 
রমনা ও শাহবাগ থানার পৃথক তিন মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিনের আবেদন করা হয়েছে। আজ মঙ্গলবার ঢাকার সিএমএম আদালতে ফখরুলের আইনজীবী জামিনের এ আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে আগামী বৃহস্পতিবার এ বিষয়ে শুনানি অনুষ্ঠিত হবে।

আদালত সূত্রে জানা গেছে, আজ মঙ্গলবার গাড়ি ভাঙচুর ও বিস্ফোরক দ্রব্য আইনে রমনা ও শাহবাগ থানায় দায়ের করা পৃথক তিন মামলায় মির্জা ফখরুল ইসলাম আলমগীরের আইনজীবী ঢাকার সিএমএম আদালতে হাজির হয়ে আসামির জামিনের আবেদন করেন। আর এ আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত জানায় এ বিষয়ে আগামীকাল বৃহস্পতিবার শুনানি অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, পৃথক এই তিন মামলায় গত ৩ ফেব্রুয়ারি হাইকোর্ট থেকে আট সপ্তাহের জামিন পান মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সেই জামিনের মেয়াদ শেষ হবে আগামী ৩০ মার্চ। তবে জামিনের মেয়াদ শেষ হওয়ার আগেই হাইকোর্ট মির্জা ফখরুলকে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে নির্দেশ দেন।

উল্লেখ্য, গত ১৬ মার্চ রমনা থানার পরিবাগ মোড়ে যাত্রীবাহী বাসে আগুন দিয়ে মানুষ হত্যার মামলায় মির্জা ফখরুলসহ বিএনপির তিন নেতাকে কারাগারে পাঠান সিএমএম আদালত। বর্তমানে তিনি কাশিমপুর কারাগারে আছেন।

No comments:

Post a Comment