Sunday, March 30, 2014

বঙ্গবন্ধুকে হেয় করায় খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা


জিয়াউর রহমানকে বাংলাদেশের স্বাধীনতার ঘোষক এবং প্রথম রাষ্ট্রপতি হিসেবে ঘোষণা দিয়ে বিশ্বের কাছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হেয় প্রতিপন্ন করা হয়েছে এমন অভিযোগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে ঢাকার সিএমএম আদালতে মামলা দায়ের করা হয়েছে।

জননেত্রী পরিষদের সভাপতি এ.বি. সিদ্দিকীর পক্ষে তার আইনজীবী অ্যাডভোকেট রওশন আরা শিকদার ডেইজি সোমবার মেট্রপলিটন ম্যাজিস্ট্রেট মো. শামসুল আরেফিনের আদালতে এই মামলাটি দায়ের করেছেন। মামলার শুনানি ১১টায় হওয়ার কথা রয়েছে।

মামলায় অভিযোগ করা হয়েছে, গত ২৭ মার্চ ঢাকার ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধা দল আয়োজিত ‘মুক্তিযুদ্ধের শ্রেষ্ঠ অহংকার স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমান বীরউত্তম’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে খালেদা জিয়া জিয়াউর রহমানকে দেশের স্বাধীনতার ঘোষক ও দেশের প্রথম রাষ্ট্রপতি হিসেবে বক্তব্য দিয়ে বঙ্গবন্ধুকে হেয় করেছেন। 

এছাড়াও গত বছরের ২৯ ডিসেম্বর গোপালগঞ্জবাসীকে গোপালী সম্বধন করে এবং গোপালগঞ্জবাসীর নাম নিশানা মুছে দেয়ার হুমকি দিয়ে বঙ্গবন্ধুকে অপমান করা হয়েছে বলেও মামলায় উল্লেখ করা হয়েছে। মামলায় খালেদা জিয়া দিনাজপুর গার্লস হাইস্কুল থেকে মেট্রিক পরীক্ষায় অকৃতকার্য হয়েছেন ও মেট্রিক পরীক্ষায় তার রোল নং ছিল- এ-৯৭২ এবং তার জন্ম তারিখ ৫/৯/১৯৪৬ ছিল বলে উল্লেখ করা হয়েছে।

দণ্ডবিধির ৪১৭/৫০০/৫০৬ ধারায় এই মামলাটি দায়ের করা হয়েছে।  মামলায় বাদিসহ মোট তিনজন সাক্ষীও রয়েছেন।

No comments:

Post a Comment