Friday, March 21, 2014

নিউ জার্সির মোটেলে আগুন : নিহত চার


আন্তর্জাতিক ডেস্ক -
২০১২ সালের ঝড় ‘স্যান্ডি’র কারণে বিধ্বস্ত বাড়িঘর ছেড়ে আসা অসংখ্য মানুষের আশ্রয়স্থল নিউ জার্সির একটি মোটেলে আগুন লেগে চারজন নিহত হয়েছেন, আহত হয়েছেন আটজন, এদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক।সৈকতের কাছে অবস্থিত মেরিনার্স কোভ মোটর ইন নামের কাঠের দ্বিতল ওই মোটেলটিতে আগুন লাগার কারণ জানা যায়নি এখনো। 

স্যান্ডির আঘাতে ক্ষতিগ্রস্ত রিসোর্টটির কাঠের তৈরি পায়েচলা পথ সারাই করার অল্প কিছুদিন পরই গত সেপ্টেম্বরে আগুন লেগে তার প্রায় এক তৃতীয়াংশ পুড়ে যায়।শুক্রবার মোটেলটিতে আগুন লেগে গেলে ভেতরে আটকে পড়া অসংখ্য মানুষ জড়ো হয়ে আগুনের হাত থেকে বাঁচার জন্য আতঙ্কে চিৎকার করতে থাকেন। 

দু বছর আগে ঝড় স্যান্ডির প্রচণ্ড আঘাতে বাড়ি বিধ্বস্ত হয়ে যাওয়ায় এখানে এসে আশ্রয় নেয়া জো ফ্রাইস্টকও ছিলেন আটকে পড়া ওই মানুষদের মধ্যে। তিনি জানান, ‘ফের আমি আমার সব হারিয়েছি, তবে আমি জীবিত।’ ডায়াবেটিক ফ্রাইস্টক আরো জানান, ‘শুধু আমার ইনসুলিন কিট নিয়ে বেরিয়ে আসতে পেরেছি আমি। তবুও আমার মনে হয় আমি ভাগ্যবান, কারণ ঈশ্বরের কৃপায় এ জিনিসই জীবিত রেখেছে আমাকে।’

No comments:

Post a Comment