Saturday, March 29, 2014

মিশরে পুলিশের সংঘর্ষে এক নারী সাংবাদিকসহ ৫ জন নিহত


আন্তর্জাতিক ডেস্ক -
মিশরে দেশটির সদ্য বিদায়ী সেনাপ্রধান আবদেল আল-সিসি বিরোধীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে এক নারী সাংবাদিকসহ কমপক্ষে ৫ জন নিহত হয়েছেন।
আল-সিসি সেনাপ্রধান থেকে পদত্যাগ করে দেশটির প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দিতার ঘোষণা দেওয়ার প্রতিবাদে বিক্ষোভ করতে গেলে পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের এই সংঘর্ষ হয়।
শুক্রবার রাজধানী কায়রো এবং আলেকজান্দ্রিয়াতেই সবচেয়ে বেশি গোলোযোগের ঘটনা ঘটেছে বলে জানা গেছে। এদিন কায়রোর উত্তরাংশে আইন শামস এলাকায় সংবাদ সংগ্রহের সময় গুলিতে আল-দাস্তুর পত্রিকার সাংবাদিক মায়েদা আশরাফ (২৩) নিহত হন। একই গোলোযোগের ঘটনায় পরে আরও তিনজন প্রাণ হারায়।
দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র খালেদ আল-খতিব জানিয়েছেন, একই দিন উত্তরাঞ্চলীয় প্রদেশ দামিয়েতায় সংঘর্ষে আহত হয়েছে চারজন।
কায়রোর পূর্বঞ্চালীয় এলাকা মদিনাত নাসের এলাকায় আল-আজহার ইসালমিক বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র জানিয়েছেন, বিক্ষোভের সময় পুলিশ তাদের দিকে কাঁদানো গ্যাস ছুঁড়লে তারাও পাল্টা পেট্রল বোমা এবং পাথর ছুঁড়েন।
এদিন কায়রো ছাড়াও ঐতিহাসিক শহর আলেকজান্দ্রিয়াতেও ব্যাপক গোলোযোগের খবর পাওয়া গেছে। সেখানেও সিসি বিরোধীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে বলে জানা গেছে।
এরইমধ্যে পুলিশ দামিয়েতা প্রদেশ থেকে সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসির ১০ সমর্থককে গ্রেফতার করেছে। এছাড়া দক্ষিণ মিনয়া প্রদেশ থেকে প্রেফতার হয়েছে ২৮ জন।

No comments:

Post a Comment