Monday, March 31, 2014

সোনিয়া ও রাহুলের 'কাপড় খুলে নিয়ে' ইতালিতে ফেরত পাঠাবেন রাজস্থানের বিজেপি বিধায়ক


ভারতে লোকসভা নির্বাচনের ভোটের দিন যতই ঘনিয়ে আসছে প্রার্থীদের মধ্যে অসহিষ্ণুতা যেন ততই বাড়ছে। প্রতিদ্বন্দ্বী দলের সমালোচনা করতে গিয়ে অতি উৎসাহীরা হয়ে উঠছেন মারমুখী, দিচ্ছেন উসকানিমূলক বক্তব্য। কয়েক দিন আগেই প্রধান বিরোধী দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) প্রধানমন্ত্রী পদপ্রার্থী নরেন্দ্র মোদিকে 'টুকরো টুকরো করে ফেলার' হুমকি দেন উত্তর প্রদেশের সাহারানপুর আসনের কংগ্রেস প্রার্থী ইমরান মাসুদ। এতে তাঁকে গ্রেপ্তারও হতে হয়। এবার বিজেপির তরফ থেকে 'বস্ত্রহরণের' হুমকি এলো। আর তা দেওয়া হয়েছে খোদ কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী ও তাঁর ছেলে কংগ্রেসের ভাইস প্রেসিডেন্ট রাহুল গান্ধীকে।

রাজস্থানের বিজেপি বিধায়ক হীরালাল রেগার বলেছেন, বিজেপি ক্ষমতায় এলে সোনিয়া ও রাহুলের 'কাপড় খুলে নিয়ে' ইতালিতে ফেরত পাঠিয়ে দেওয়া হবে। তিনি এও বলেছেন, কংগ্রেসের কোনো নেতারই আর দেশে থাকার অধিকার নেই।
সোনিয়ার ইতালির নাগরিকত্ব ও দেশপ্রেম নিয়ে গতকাল প্রশ্ন তোলেন বিজেপি নেতা মোদিও। কেরালা উপকূলে দুই জেলেকে হত্যার অভিযোগে ভারতের আদালতে ইতালির দুই মেরিন সেনার বিচার চলছে কয়েক মাস ধরে। সম্প্রতি ওই সেনারা দেশে ফেরত যান। মোদি সোনিয়াকে ইঙ্গিত করে প্রশ্ন তোলেন, 'কার নির্দেশে ওই সেনাদের ইতালিতে ফেরত যাওয়ার সুযোগ করে দেওয়া হলো?' ওই সেনারা ভারতে আর ফিরবে কিনা তার পর্যাপ্ত নিশ্চয়তা না পেয়েও কেন ছাড়া হলো তা জানতে চান মোদি। সোনিয়ার একটি ছবি হাতে নিয়ে মোদি বলেন, 'কিছু লোক দেশপ্রেমের ঢোল বাজিয়ে বেড়াচ্ছেন।
গত রবিবার রাজস্থানের টঙ্ক এলাকায় এক জনসভায় রেগার বলেন, 'সোনিয়া ও রাহুল গান্ধীর কাপড় খুলে নিয়ে ইতালিতে ফেরত পাঠিয়ে দেওয়া উচিত।' রেগার পরে তাঁর ভুল বুঝতে পেরে ওই মন্তব্যের জন্য সাংবাদিকদের কাছে ক্ষমা চান বলে জানায় সংবাদমাধ্যম।
মোদির মানসিক চিকিৎসা প্রয়োজন : পাওয়ার
কংগ্রেস নেতা ও কেন্দ্রীয় মন্ত্রী শারদ পাওয়ার মোদিকে মানসিক রোগী অভিহিত করে বলেছেন, 'মানসিক হাসপাতালে মোদিকে চিকিৎসা করানো দরকার।' মহারাষ্ট্রে কৃষক আত্মহত্যার বিষয়ে মোদির সমালোচনার জবাবে শারদ একথা বলেন। মোদি দেশের জন্য বিপজ্জনক বলেও জানান তিনি। নির্বাচনী প্রচার চালাতে গিয়ে মোদি কংগ্রেসমুক্ত ভারত গড়ার বক্তব্য দেন। শারদ বলেন, আসলে মোদি জানেন-ই না কংগ্রেস নেতাদের স্বাধীনতা সংগ্রামে আত্মবলিদান আর অবদানের কথা। সূত্র : জিনিউজ।

No comments:

Post a Comment