Saturday, March 29, 2014

দেশে অনগণতান্ত্রিক অবৈধ সরকার চেপে আছে




বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া বলেছেন, এদেশে যতবার গণতন্ত্রকে হত্যা করা হয়েছে তা আওয়ামী লীগের হাতেই হয়েছে। বাংলাদেশে এখন গণতন্ত্র মৃত। 

দেশে অনগণতান্ত্রিক অবৈধ সরকার চেপে আছে। দেশের ও মানুষের স্বার্থে এদের ক্ষমতা থেকে সরাতে হবে। অত্যাচারী এ সরকারের হাতে দেশের কোন মানুষ নিরাপদ নয়।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) দ্বি-বার্ষিক সাধারণ সভায় তিনি এসব কথা বলেন।
খালেদা জিয়া বলেন, দেশে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। গণতন্ত্রকে পুনরুদ্ধার করতে হবে। এজন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। 
জুলুমবাজ সরকারের হাত থেকে দেশ ও মানুষকে রক্ষা করার জন্য আন্দোলনে নামতে হবে।

তিনি বলেন, আওয়ামী লীগ মুখে মুক্তিযুদ্ধের চেতনার কথা বলে, কিন্তু তারা মুক্তিযোদ্ধা নয়। তারা হলো সীমান্ত পাড়ি দেয়া মুক্তিযোদ্ধা মানে শরনার্থী। আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি নয়। তাই আগামী প্রজন্মকে দেশের সত্যিকারের ইতিহাস জানাতে হবে।

খালেদা জিয়া বলেন, আওয়ামী লীগ কথায় কথায় রাজাকার খোঁজে। আওয়ামী লীগে কত রাজাকার আছে তাদের তালিকা করুন। সরকারের সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী রাজাকার রিক্রুটার ছিলেন। তার তো জেলে থাকার কথা। কিন্তু তিনি স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের মন্ত্রী হলেন। কারণ তিনি আওয়ামী লীগার।

তিনি বলেন, বাংলাদেশ আজ নাম মাত্র বাংলাদেশ। পরিচালনা হচ্ছে অন্যখান থেকে। দেশের মানুষ আজ চাকরি পায় না। অথচ একটি বিশেষ দেশের মানুষ আজ দেশের চাকরির বাজার দখল করে নিয়েছে।

বিএনপি চেয়াপার্সন বলেন, দেশের আজ করুণ অবস্থা। উন্নতি হয়েছে সরকারের পরিবারের লোকজনের। তারা পদ্মা সেতু, হলমার্ক, ডেসটিনি দুর্নীতি করেছে। তারা আজ নদী, বাড়ি, খাল সব দখল করে নিচ্ছে। পাকিস্তানিরা চলে গেছে আওয়ামী লীগ তাদের বাড়ি ঘর দখল করেছে। হিন্দুদের পরিত্যক্ত বাড়ি ঘর দখল করেছে। তারা শুধু দখল করতে জানে।

খালেদা জিয়া বলেন, উপজেলায় নির্বাচন প্রমাণ হয়েছে আওয়ামী লীগের অধীনে সুষ্ঠু নির্বাচন হতে পারে না। তারা রাতেই ব্যলট বাক্স ভরে ফেলে। কোন কোন কেন্দ্র দখল হবে আগেই তার ছক আগে।

নির্বাচন কমিশনকে ব্যর্থ ও সরকারের আজ্ঞাবহ উল্লেখ করে তিনি নির্বাচন কমিশনকে পদত্যাগের আহ্বান জানান।অনুষ্ঠানে সভাপতিত্ব করছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি রুহুল আমিন গাজী।

প্রসঙ্গত, প্রতিবছরের মতো এবারো বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) দ্বিবার্ষিক সাধারণ সভার আয়োজন করা হয়। আগামী ৩০ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হবে।

No comments:

Post a Comment