Thursday, March 27, 2014

রাজনীতি থেকে সরে দাঁড়ানোর ঘোষণা রওশন এরশাদের


দর্পণ ডেস্ক - 

আমার নির্বাচন করার ইচ্ছা ছিলনা। পরিস্থিতির কারণে নির্বাচন করতে হয়েছে। এমন মন্তব্য করে জাতীয় পার্টির সিনিয়র প্রেসিডিয়াম সদস্য ও বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ রাজনীতি থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন। একই সঙ্গে ভবিষ্যতে আর কখনও নির্বাচন না করারও ঘোষণা দেন রওশন। আজ বৃহস্পতিবার বেলা সোয়া ১২টার দিকে রাজধানীর কাকরাইলস্থ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনসটিটিউশনে জাতীয় ছাত্র সমাজের কেন্দ্রীয় সম্মেলন ও ৩১তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, ধৈর্য্য ও সহনশীলতা না থাকলে নেতৃত্ব দেওয়া যাবে না। সহনশীলতার অভাবে দেশ নেতৃত্ব শূন্য হচ্ছে। নানা বাধা-বিপত্তির মধ্যদিয়ে নির্বাচন হয়েছে। তোমাদের ভেবে দেখতে হবে, নির্বাচনটা প্রয়োজন ছিল কি-না। এ বিষয়ে পরে আলাপ-আলোচনা করা যাবে বলে মন্তব্য করেন বিরোধীদল নেতা।

ছাত্রসমাজের নেতাকর্মীদের উদ্দেশ্য রওশন বলেন, তোমরা আমাদের ভবিষ্যত। তোমরা ভবিষ্যতের নেতা। তাই তোমাদের অনেক কিছু শিখতে হবে। এদেশের রাজনীতিতে তোমাদের অবদান রাখতে হবে। সারা জীবন তো আর তোমরা ছাত্র নেতা থাকবে না। দেশের নেতৃত্বে তোমাদের আসতে হবে। দক্ষতা, শিক্ষা ও সমাজ কল্যাণে অবদান রাখা তোমাদের শিখতে হবে। দেশের জন্য কাজ করতে হবে। মনের মধ্যে আবেগ থাকতে হবে।

রওশন বলেন, আমাদের ছেলে মেয়েরা এখন বই পড়ে না। ইন্টারনেট, ফেসবুক এসবে ডুবে থাকে। ছাত্রসমাজের কমিটি গঠনের ব্যাপারে তিনি বলেন, ভোটাভোটি করে কমিটি গঠন করা ভালো। তবে এতে হেরে যাওয়া পক্ষের সঙ্গে রেষারেষি তৈরি হয়। তাই মিলে মিশে কমিটি গঠন করা উচিত। তবে যাকে তাকে নেতা বানিয়ে দিলে চলবে না।

ছাত্র সমাজের আহবায়ক সৈয়দ মিজানুর রহমান হিমুর সভাপতিত্বে সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জাপা মহাসচিব এবিএম রহুল আমিন হাওলাদার, পার্টির সাংগঠনিক সম্পাদক ও ছাত্র বিষয়ক সমন্বয়কারী শাহ্ -ই আজম, জাতীয় পার্টির ছাত্র বিষয়ক সম্পাদক এড. আব্দুল হামিদ ভাষানী, যুগ্ম ছাত্র বিষয়ক সম্পাদক মোঃ নোমান মিয়া প্রমুখ।

প্রসঙ্গত, এই সম্মেলনে কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে জাতীয় ছাত্র সমাজের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে। এতে সভাপতি পদে প্রার্থী রয়েছেন বর্তমান কমিটির আহবায়ক সৈয়দ মিজানুর রহমান হিমু, সদস্য সচিব ইফতেকার আহ্সান (হাসান), যুগ্ম আহবায়ক মিজানুর রহমান মিরু। এছাড়া সাধারণ সম্পাদক পদে প্রার্থী রয়েছেন- কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহবায়ক জোটন দত্ত, সদস্য সুলতান জিসান উদ্দীন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আহবায়ক ফয়সাল দিদার দিপু, সদস্য সচিব আব্দুর রহমান রোহান, ঢাকা মহানগর দক্ষিণের আহবায়ক মো: জামাল উদ্দিন।

No comments:

Post a Comment