Tuesday, March 25, 2014

জনগনের সমর্থন থাকলে নির্বাচনে যাবেন কেজরিওয়াল


আন্তর্জাতিক ডেস্ক - 
আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরিওয়াল বলেছেন, জনগণ চাইলে বারানসি থেকে ভারতীয় জনতা দলের (বিজেপি) প্রধানমন্ত্রী প্রার্থী নরেন্দ্র মোদির বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করবেন তিনি। আজ উত্তর প্রদেশের বারানসি পৌঁছে কেজরিওয়াল এ ঘোষণা দিয়েছেন বলে দেশটির সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে।
ভারতের আসন্ন লোকসভা নির্বাচনে উত্তর প্রদেশের বারানসি আসন থেকে প্রার্থী হয়েছেন নরেন্দ্র মোদি।এ প্রসঙ্গে এনডিটিভিকে কেজরিওয়াল বলেন, “এটা শুধু মোদিকে চ্যালেঞ্জ করা নয়। দেশে দুটি প্রধান রাজনৈতিক দল আছে যারা এনডিএ জোট ও ইউপিএ জোটের নেতৃত্ব দেয়। জোট দুটির একটির নেতা মোদি ও অপরটির নেতা রাহুল ।”
“দেশের মানুষ ব্যক্তির জন্য ভোট দেয় না, তারা ক্রমাগত ক্ষিপ্ত হয়ে ব্যক্তির বিরুদ্ধে ভোট দিচ্ছে। তারা কখনও এনডিএ’র পতন ঘটায়, কখনো ইউপিএ’র। আমি বলতে চাই, আসুন এ নির্বাচনে আমরা উভয় দলেরই পতন ঘটাই।”আসন্ন লোকসভা নির্বাচনে বারানসি আসনে মোদিকে দাঁড় করিয়ে ভারতের সর্ববৃহৎ রাজ্যের ভোটারদের সমর্থন টানতে চায় বিজেপি।
এর আগে কখনোই জাতীয় নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা না করা মোদি তার নিজ রাজ্য গুজরাটের ভাদোদারা আসন থেকেও প্রার্থী হয়েছেন। মোদির মতো কেজরিওয়ালও এর আগে কখনো জাতীয় নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেননি।

No comments:

Post a Comment