Wednesday, March 26, 2014

আজ বৃহস্পতিবার , জেনে নিন রাশিফলে কেমন যাবে আপনার দিনটি


বৃহস্পতিবারের রাশিফল

মেষ (মার্চ ২১-এপ্রিল ১৯): আপনি কী চান তা আপনি ভালো করেই জানেন। জীবনসঙ্গী নির্বাচনের যে পারিবারিক প্রস্তাব আপনার সামনে আছে সে ব্যাপারে ধীরে সুস্থে সিদ্ধান্ত নিন। ভয় মানুষকে দুর্বল করে দেয়। তাই ভয়কে জয় করে নিজের মনের কথাটিই জানিয়ে দিন। শিক্ষাজীবন শেষ করার পর কী করবেন ভাবছেন যারা তারা ব্যবসার কথা চিন্তা করতে পারেন। কারণ আপনার ধী-শক্তির কারণে ব্যবসায় সফলতা অর্জন সম্ভব হবে। সব সময় সুযোগের সদ্ব্যবহার করতে নেই, কিছু সময় বিচার বিবেচনা দিয়ে পরিস্থিতি মোকাবেলা করতে হয়।
 
বৃষ (এপ্রিল ২০- মে ২০): সমস্যার গভীরে যেতে আপনি ওস্তাদ। তাই অফিসের এই সমস্যার সমাধান আপনার পক্ষেই দেয়া সম্ভব। নিজের পরিকল্পনা আজ পরিষ্কার করলে অফিসের যেমন উপকার হবে তেমনি আপনারও আখেরে লাভ হবে। হয়তো আপনি ভাবছেন আপনার পরিকল্পনায় কাজ হবে কি না। কিন্তু আপনি এটা ভাবছেন না যে পরিকল্পনা প্রয়োগ করার আগ পর্যন্ত কিছুই বলা সম্ভব নয়। টানা কয়েকদিনের পরিশ্রমে আপনি অনেকটাই ক্লান্ত আজ। ক্লান্তি দূর করতে চাই কিছু বাড়তি জ্বালানি। বন্ধুদের সঙ্গে আড্ডা দিয়ে নিজেকে চাঙ্গা করে তুলতে পারেন সহজেই।
 
মিথুন (মে ২১- জুন ২০): সৃষ্টিশীলতার সঙ্গে আদর্শের মিশেল হলে অনন্য সৃষ্টি হতে বাধ্য। আর আপনি নিজেই একজন সৃষ্টিশীল মানুষ। আপনার সাহিত্যভাবনা শুধু নিজের জন্য না রেখে অন্যকে জানান। আজ আপনার চোখে প্রদাহ হতে পারে। সেক্ষেত্রে রোদচশমা পরলে উপকার পাবেন। কর্মক্ষেত্র নিয়ে যে অসন্তুষ্টিতে ভুগছেন সেটা দূর করার চেষ্টা করুন। ইতিবাচক চিন্তা আর সহকর্মীদের সঙ্গে সুসম্পর্ক রাখলেই কেবল তা সম্ভব। তবে আপনার লক্ষ্যের দিকে খেয়াল রাখবেন।
 
কর্কট (জুন ২১- জুলাই ২২): আপনার বুদ্ধিগুলো পরিপক্বতা পাবে। বুদ্ধির পরিপক্বতা দিয়ে আজ পরিচিত অন্তত তিন জনের জটিল সমস্যা সমাধান করতে পারবেন। কিন্তু প্রেমের অমীমাংসিত রহস্য আজও আপনি উদঘাটন করতে পারবেন না। এ রহস্য উন্মোচনে বুদ্ধিমত্তা মূলত তেমন কোনো কাজে আসে না। কর্মক্ষেত্রে প্রতিদ্বন্দ্বীরা সংঘবদ্ধ আচরণ দেখাতে পারেন। অর্থযোগ ভালো নয়।    

সিংহ (জুলাই ২৩- আগস্ট ২২): আপনার মনে আপনাতেই অনেক কথা ভেসে আসবে, মনে হতে পারে, কেউ আপনার কানে কানে বলে যাচ্ছে ওগুলো। কথাগুলো মনে রাখুন। ভালোবাসার মানুষের কথা আজ মন দিয়ে শুনুন, তিনি অনেক ভারাক্রান্ত মন নিয়ে আসবেন আপনার কাছে। কর্মক্ষেত্রে আপনাকে করতে হতে পারে সহকর্মীর ফেলে যাওয়া অসমাপ্ত কাজ। অর্থযোগ শূন্য।
 
কন্যা (আগস্ট ২৩- সেপ্টেম্বর ২২): কল্পনাশক্তির সঙ্গে বৃদ্ধিমত্তা মিশিয়ে তার সঙ্গে এক চিমটি আবেগ দিয়ে আপনি আজ নতুন কোনো সৃজনশীল কাজে হাত দিতে পারেন, যাতে সফল হওয়ার সম্ভাবনা শতভাগ। আর এ কাজের সূত্রেই পরিচয় হয়ে যেতে পারে আপনার মতই শিল্পমনা কোনো মানুষের সঙ্গে, যার সঙ্গে প্রেমযোগ লেখা নেই, কিন্তু লেখা আছে প্রায় রোমান্টিক দারুণ দু’টি সন্ধ্যা। কর্মক্ষেত্রে সহকর্মীদের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দিলে পাবেন যোগ্য প্রতিদান। অর্থযোগ নেই।

তুলা (সেপ্টেম্বর ২৩- অক্টোবর ২২): আজ লাইব্রেরিতে গিয়ে সহজেই খুঁজে নিতে পারেন প্রিয় বইটি। সেখানে গিয়ে দেখবেন যে চেয়ারে বসবেন সেখানে আগেই বসে গেছে আপনার ভবিষ্যৎ ভালোবাসার মানুষটি। তাই বলে বই না পড়ে তখনই চেয়ার থেকে উঠে গিয়ে তার পিছু নিতে চেষ্টা করবেন না। সে কীভাবে আপনার জীবনে এসে দারুণ এক বাগান তৈরি করে দিতে পারে তার প্রয়োজনীয় নির্দেশনা থাকবে বইয়ের ভেতরই। কর্মক্ষেত্রে ছুটি ছুটি ভাব থাকবে, আর টাকার ব্যাগ থাকবে স্বাস্থ্যবান।

বৃশ্চিক (অক্টোবর ২৩- নভেম্বর ২১): আজ আপনার ষষ্ঠ ইন্দ্রিয় বরাবরের মতই থাকবে দারুণ সজাগ, তবে নতুন কোনো তথ্য আসবে না। তথ্যের জন্যে দূরালাপনে আলাপ হতে পারে প্রিয় মানুষটির সঙ্গে আর তারপর বেরিয়ে আসতে পারে চমৎকার এক চা-বিকেলের পরিকল্পনা। কর্মক্ষেত্র থাকবে ব্যস্ততাময় আর অর্থভাগ্য ঝুলতে থাকবে পিঠে, যে কারণে আপনি দেখতে পাবেন না তাকে, কিন্তু অনুভব করতে পারবেন, সে আছে- একটা সম্ভাবনার মতই!

ধনু (নভেম্বর ২২- ডিসেম্বর ২১): অন্যের পরিকল্পনার যোগ্য মূল্যায়ন আজ হতে পারে আপনার কাছেই। কেননা আপনার রয়েছে দারুণ বিবেচক একটি মন। অন্যের প্রেমঘটিত সমস্যার চমৎকার সমাধান করে দিয়ে দিনের শেষে নিজের কষ্টে ডুবে যেতে পারেন। কর্মক্ষেত্রে আপনার সঙ্গে অসুস্থ প্রতিযোগিতায় নামতে পারে বিপরীত লিঙ্গের কোনো আকর্ষণীয় ব্যক্তিত্ব, সেক্ষেত্রে মানুষের চেহারা আর মন সবসময় এক হয় না এই ভেবে সান্ত্বনা খুঁজতে হবে। টাকা নেই।   

মকর (ডিসেম্বর ২২- জানুয়ারি ১৯): আজ আপনার আর্থিক পরিকল্পনা সাফল্যের মুখ দেখতে পারে শুধু তখনই, যখন সেখানে কাউকে ঠকিয়ে এগিয়ে যাওয়ার পরিকল্পনাটুকু বাদ যাবে। প্রেমের ক্ষেত্রে মনে রাখবেন, যাকে ভালোবাসতে চাইছেন, তার মতামত আপনার চাওয়ার চেয়ে গুরুত্বপূর্ণ। কর্মক্ষেত্রে দারুণ সফল একটা দিন কাটতে পারে যেটা আপনার অহংকারকে নেতিবাচকভাবে বাড়িয়ে দিতে পারে। অর্থযোগ ইতিবাচক।    

কুম্ভ (জানুয়ারি ২০- ফেব্রুয়ারি ১৮): আজ আপনার মন রহস্যময়ভাবে পুরো উল্টো দিকে বাঁক নিতে পারে। কাল যাকে ভালোবেসেছিলেন আজ তাকে ভালো নাও লাগতে পারে। প্রেমের ক্ষেত্রে স্বাদ বদলের দুর্বার তৃষ্ণা আপনাকে পেয়ে বসতে পারে, যে কারণে বিশ্বস্ততার প্রশ্নে অনেক নিচে নেমে যেতে পারেন কাছের কোনো বন্ধুর চোখে। কর্মক্ষেত্রে সৃজনশীলতা দেখাতে পারবেন, এর সঙ্গে অর্থযোগও জড়িত।

মীন (ফেব্রুয়ারি ১৯- মার্চ ২০): শেষ রাতের মধুর স্বপ্নটা সত্যি হয়ে যাওয়ার সম্ভাবনা খুবই প্রবল হয়ে উঠেছে। যদি সত্য হয়ে থাকে তো আপনাকে আগামী সাতদিন শেষরাতের স্বপ্ন মনে রাখতে হবে। যা করতে পারেন, ঘুম ভাঙার সঙ্গে সঙ্গে  শিয়রে রাখা ডায়েরিতে স্বপ্নটিকে লিখে ফেলতে হবে, এক সপ্তাহের স্বপ্ন বিশ্লেষণ করে পাবেন পরবর্তী দিক নির্দেশনা। এটা সবচেয়ে বেশি কাজে আসতে পারে জীবনসঙ্গী খুঁজে নেয়ার ক্ষেত্রে। কর্মক্ষেত্র ঢিলেঢালা, অর্থক্ষেত্র টানটান।

No comments:

Post a Comment