Saturday, March 22, 2014

বরুড়া উপজেলায় ব্যালটে সিল-ছিনতাই


কুমিল্লা প্রতিনিধি - 

কুমিল্লার বরুড়া উপজেলায় আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মোস্তাফিজুর রহমান ভূঁইয়ার লোকজন ভোট শুরুর আগের রাতেই ব্যালট পেপারে সিল মেরে বাক্সে ঢুকিয়েছে বলে অভিযোগ উঠেছে। এসময় প্রিসাইডিং কর্মকর্তা গুরুতর আহত হয়েছেন। শনিবার গভীর রাতে বরুড়া উপজেলার ২০টি ভোটকেন্দ্রে এই ঘটনা ঘটে। এদিকে উপজেলার বাগমারা পৌর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা গোপাল কৃষ্ণ চক্রবর্তীকে রাতে জিম্মি করে চেয়ারম্যান প্রার্থীর ১ হাজার ২০০ ব্যালট পেপার নিয়ে গেছে দুর্বৃত্তরা।


জানা যায়, উপজেলার পূর্ব নলুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা ফখরুদ্দিনকে মারধর করে বেশ কিছু লোক রাত ১২টা থেকে ২টার মধ্যে ২ দফা এসে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীর আনারস প্রতীকে সিল মারে। তারা ৮০০ ব্যালটে সিল মেরেছে। এসময় প্রিসাইডিং কর্মকর্তা গুরুতর আহত হয়েছেন। একই উপজেলার বাগমারা পৌর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা গোপাল কৃষ্ণ চক্রবর্তীকে রাতে জিম্মি করে চেয়ারম্যান প্রার্থীর ১ হাজার ২০০ ব্যালট পেপার নিয়ে গেছে দুর্বৃত্তরা।

এদিকে বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থী আবদুল খালেক চৌধুরী অভিযোগ করে বলেন, বরুড়ার পার্শ্ববর্তী সদর দক্ষিণ উপজেলা থেকে রাতে বহিরাগত লোকজন এনে ব্যালট পেপারে সিল মারা হয়েছে। উপজেলার ৮৬টি ভোটকেন্দ্রের মধ্যে ২০টি কেন্দ্রে এ ঘটনা ঘটেছে।
এদিকে কুমিল্লা জেলার বরুড়া উপজেলার তলাগ্রাম উচ্চ বিদ্যালয়ে কেন্দ্রে প্রিসাইডিং অফিসারকে মারধর ও ব্যালট বাক্স ভাঙচুরের ঘটনায় ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। রোববার সকালে ভোট গ্রহণের পরপরই এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, সকালের দিকে উপজেলার তলাগ্রাম উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট শুরুর কিছুসময় পরই একদল দুর্বৃত্ত ভোটকেন্দ্রে ঢোকে। তারা ব্যালট বাক্স ভাঙচুর করার চেষ্টা করেন। এ সময় দ্বায়িত্বরত প্রিসাইডিং অফিসার তাদের বাধা দিলে তারা তাকে মারধর করে আহত করেন। এ ঘটনায় ওই কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়।

No comments:

Post a Comment